বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৫:৫৪ পূর্বাহ্ন

লেবাননের রাজধানী বৈরুতের বিস্ফোরণে ৩ বাংলাদেশি নিহত

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশ : বুধবার, ৫ আগস্ট, ২০২০
  • ১৪৮

লেবাননের রাজধানী বৈরুতে বিস্ফোরণের ঘটনায় অন্তত তিন বাংলাদেশি নিহত হয়েছেন। বুধবার দুপুরে (৫ আগস্ট ) লেবাননে বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান আবদুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।
আবদুল্লাহ আল মামুন বলেন, ‘এখন পর্যন্ত তিন বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। এরমধ্যে হাসপাতাল থেকে দুজনের পরিচয়ের বিষয়ে নিশ্চিত হতে পেরেছি। তাদের একজন ব্রাহ্মণবাড়িয়ার মেহেদি হাসান। অন্যজন মাদারীপুরের মিজান। দুটি হাসপাতাল থেকে এই তথ্য জানা গেছে।অন্য হাসপাতালগুলোয় যোগাযোগ অব্যাহত রয়েছে।’
তিনি আরও বলেন, ‘হাসপাতালে ভর্তি হননি—এমন অনেক আহত বাংলাদেশি রয়েছেন। তবে তাদের সংখ্যা নিশ্চিত করা যায়নি। লেবাননে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে আর কেউ হতাহত হয়েছেন কি না, এ ব্যাপারে অনুসন্ধান চলছে।’

এদিকে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় অন্তত ২১ বাংলাদেশির আহত হওয়ার খবর জানা গেছে। আহতদের সবাই বাংলাদেশ নৌবাহিনীর সদস্য এবং তাদের একজনের অবস্থা গুরুতর বলেও জানা গেছে। পাশাপাশি বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর একটি জাহাজও ক্ষতিগ্রস্ত হয়েছে।

রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১০০ জন নিহত এবং চার হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। মঙ্গলবার স্থানীয় সময় বিকাল ৬টার পরপর ওই বিস্ফোরণে বৈরুত ছাড়াও আশপাশের অনেক শহর কেঁপে ওঠে। কম্পন অনুভূত হয় ২৪০ কিলোমিটার দূরের দ্বীপরাষ্ট্র সাইপ্রাসেও। বন্দরের এক বিস্ফোরক দ্রব্যের গুদামে মঙ্গলবারের ওই বিস্ফোরণের সূত্রপাত হয় আগুনের মাধ্যমে। বিস্ফোরণের পর ধোঁয়ার মেঘ কয়েক কিলোমিটার এলাকা পর্যন্ত ছড়িয়ে পড়ে।

ইত্তেফাক/এএএম

Share This Post

আরও পড়ুন