মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৯:৩৬ অপরাহ্ন

হোপ ফাউন্ডেশন ও প্ল্যান ইন্টারন্যাশনাল যৌথ উদ্দ্যোগে অনলাইন সচেতনা বৃদ্ধির লক্ষ্যে ডিজিটাল সেইফটি”।

প্রেস বিজ্ঞপ্তিঃ
  • প্রকাশ : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ১৪

হোপ ফাউন্ডেশন ও প্ল্যান ইন্টারন্যাশনাল এর যৌথ উদ্দ্যোগে নারীদের অনলাইনে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে হোপ ফাউন্ডেশন ও প্ল্যান ইন্টারন্যাশনাল করা হয় প্রজেক্ট “ডিজিটাল সেইফটি”। বর্তমানে ডিজিটাল নিরাপত্তার অভাবে অনেকভাবে হয়রানির স্বীকার সকলে যার মধ্যে নারীদের সংখ্যা বেশি। ডিজিটাল মাধ্যমে গুজব ; নিরাপত্তা, সাইবার বুলিং ইত্যাদি সম্পর্কে সঠিক তথ্য উপস্থাপন ও সচেতনতার জন্য ১১ই ডিসেম্বর নগরীর ডিসি হিল থেকে যাত্রা শুরু করে চেরাগি পাহাড় → জামাল খান →কাজীর দেউড়ি রোটেরী সেন্টার এ শতাধিক সাইক্লিস্ট নিয়ে সাইকেল র‍্যালি সম্পন্ন হয়। সাইকেল র‍্যালি শেষে শুরু হয় কর্মশালা যার মূল প্রতিপাদ্য ছিল ” নিরাপদ ডিজিটাল পরিবেশ রাখি সুরক্ষিত রাখি বাংলার নারাই ”
উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন…….
এবং আজকের কর্মশালার প্রশিক্ষক হিসেবে ছিলেন ইঞ্জিনিয়ার শুভ্র দেব কর হেড অফ আই টি হ্যালো ওয়ার্ল্ড কমিউনিকেশন ও এডভোকেট আসাদুজ্জামান খান জজ কোর্ট।
আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ওসি জনাব কবির হোসেন পুলিশ পরিদর্শক ; পতেংগা থানা।
‌এ প্রসংগে হোপ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইমরান সাঈদ রবিন বলেন চতুর্থ শিল্প বিপ্লব এর এই যুগে আমরা প্রতিনিয়ত নির্ভর হয়ে পড়ছি অনলাইন এর উপর। অনলাইন এর মাধ্যমে সব বয়সী মানুষ ই সীকার হচ্ছে সাইভার হ্যারাসমেন্ট এর। যার প্ররিণতি কখনো কখনো ব্যাপক মানসিক বিপর্যয় এর ও সৃষ্টি করে। এই র‍্যালি কর্মশালার মাধ্যমে আমরা চেষ্টা করেছি ডিজিটাল সেইফটি নিয়ে সচেনতন সৃষ্টি করতে

Share This Post

আরও পড়ুন