মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:২২ অপরাহ্ন

হাটহাজারীতে বুলবুলি পাড়া সমাজ কল্যাণ ট্রাস্টের মত বিনিময় সভা সম্পন্ন

এম ওসমান গনি হাটহাজারী
  • প্রকাশ : শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ৪৩১

 

চট্টগ্রাম হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের বুলবুলি পাড়া নামক এলাকায় বুলবুলি পাড়া সমাজ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সমাজপতিদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
গত ২১শে আগস্ট শুক্রবার রাতে মির্জাপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডস্থ ওসমান গনি মিয়াজি ভবনে সভাটি অনুষ্ঠিত হয়। সভায় সংগঠনটির বিভিন্ন সমাজ সেবামূলক কাজ নিয়ে আলোচনা করা হয়। উল্লেখ্য, সংগঠনটি করোনা কালীন সময় গত ৫ই এপ্রিল ২০২০ইং তে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে তারা এলাকায় করোনায় আক্রান্ত রোগীদের সেবাদান থেকে শুরু করে মসজিদ ভিত্তিক মাস্ক বিতরণ, জন সচেতনতা মূলক লিফলেট বিতরণ, প্রাথমিক চিকিৎসা প্রদান, অক্সিজেন সেবা, গরীব অসহায়দের আর্থিক অনুদান, বিধবাদের সেলাই মেশিন প্রদানসহ সমাজের বিভিন্ন উন্নয়ন ও সেবা মূলক কাজ করে আসছে। এসময় এলাকার ছোট-বড়,যুবক, মুরুব্বিসহ প্রায় ৩ শ’র অধিক মানুষ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটি কুরআন তেলাওয়াতের মাধ্যমে আবু রাহেল মোঃ ফয়সল এর সঞ্চালনায় শুরু হয়।
এসময় বক্তব্য রাখেন, সংগঠনটির মূখ্যপাত্র ওসমান গনি মিয়াজি। তিনি বলেন, দেশে ও বিদেশে অবস্থানরত মাত্র ৬ জন যুবক প্রবাসী নূর খালেক শহীদ, নূর রুবেল, মানিক, জিকু, খালেদ ও রিংকু প্রথমে সংগঠনটি গঠন করার উদ্যোগ নেয়। পরে আমাদেরকে বললে আমরা তাদেরকে সাধুবাদ জানিয়ে তাদের সাথে একমত পোষণ করে সংগঠনটি গঠন করি। এরপর দেশে ও প্রবাসে অবস্থানরত ভাইদের নিয়ে ২২০ জনের একটা হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরী করি। তাদের সাথে আমাদের লক্ষ্য উদ্দেশ্য গুলো আলোচনা করলে তারা সকলই আমাদের সাথে একমত পোষণ করে। ফলে সকলের সহযোগিতায় আমরা ৫ লক্ষ টাকার একটা ফান্ড গঠন করি এবং এলাকার উন্নয়নমূলক কাজ শুরু করি। তিনি আরো বলেন, ভবিষ্যতেও আমরা সমাজের সেবা করে যাবো তবে এলাকার সকলের সহযোগিতা আমাদের প্রয়োজন। সুতারাং আমরা চাই সমাজের সবাই এই ট্রাস্টের মাধ্যমে উন্নতি লাভ করুক। আমাদের কার্যক্রম চলমান থাকবে। সমাজের যে কোন প্রয়োজনে আমরা সাড়া দিবো ইনশাআল্লাহ।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপদেষ্টা মন্ডলীর সদস্য শেখ মোঃ জাহেদ হোসেন, মোজাম্মেল হক মাসুদ, আলী শাহ মোঃ আক্কাছ, আ.ন. ম. নাছির উদ্দিন, শেখ মোঃ শাহাব উদ্দিন, প্রবাসী ও বিশিষ্ট দানবীর মোঃ জসিম, ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য জাকির হোসেন, সাবেক ইউপি সদস্য শাহজাহান প্রমূখ।
এসময় ঈমানুল হক ঈমাম, নূরুল আলম, আব্বাসউদ্দীন রিংকু,রকি হায়দার মানিক, রিটন চৌধুরী, হুমায়ুন চৌধুরী, হানিফ খোকন, নিহান, সবুজ, আবছার, হোসেন, দুলালসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন। এসময় বক্তারা মদ,জুয়া,গাঁজা, ইয়াবা ও ইভটিজিং এর বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য সবাইকে অনুরোধ করেন। এরপর মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়।

Share This Post

আরও পড়ুন