শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৯:৪৫ অপরাহ্ন

হাটহাজারীতে ওরাল কেয়ার এন্ড ডেন্টাল হসপিটাল উদ্বোধন করলেন উপজেলা চেয়ারম্যান

হাটহাজারী প্রতিনিধি:
  • প্রকাশ : শনিবার, ২০ মার্চ, ২০২১
  • ৭৩

হাটহাজারীতে ওরাল কেয়ার এন্ড হসপিটাল উদ্বোধন করলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস.এম. রাশেদুল আলম । শুক্রবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চট্টগ্রাম রাঙ্গামাটি রোডস্থ অক্সফোর্ড স্কুলের সামনে শাহ জামাল ভবনের নিচতলায় অবস্থিত এ হসপিটাল উদ্বোধন করেন তিনি। এ উপলক্ষে হসপিটালের চেয়ারম্যান এডভোকেট জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, হাটহাজারী গুরুত্বপূর্ণ একটি ডেন্টাল হসপিটালের প্রয়োজন ছিল। আজ সেটা পেয়েছি। দাঁত শরীরের গুরুত্বপূর্ণ একটি অঙ্গ যার মর্যাদা আমরা সহজে দিই না। কিন্তু যখন দাঁতের কোন সমস্যা দেখা যায় তখন বুঝি দাঁত কি। তিনি বলেন, আমাদের দেশে দাঁতের যে সুন্দর চিকিৎসার যে সুবিধা আছে তা বিশ্বের অনেক উন্নত রাষ্ট্রেও নেই। ইউরোপ আমেরিকাতে দাঁত সামান্য নড়াচড়া করলেও তার চিবিৎসা নিতে দুই থেকে আড়াই হাজার ডলার খরচ পড়ে। অনেক প্রবাসী শুধু দেশেই আসেন দাঁতের চিকিৎসা করাতে। প্রতিদিন অনেক অভিযোগ আসে অমুক হসপিটালের চিকিৎসাসেবা ভাল নয়, অমুক হসপিটালে ভুল চিকিৎসায় রোগী হতাহত এসব অভিযোগ যেন অন্তত এ হসপিটাল নিয়ে না হয় এ প্রত্যাশাই রইল কর্তৃপক্ষের প্রতি।

সমাজকর্মী বাবলুর সঞ্চালনায় সভাপতির বক্তব্যে হসপিটালের চেয়ারম্যান এডভোকেট জামাল উদ্দিন বলেন, সকলের আন্তরিক সহযোগিতা এবং পরামর্শে এ ডেন্টাল হসপিটাল সামনের দিকে এগিয়ে যাবে। সবার দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, যে ডাক্তারের ফিস বাহিরে ১হাজার টাকা সে বিশেষজ্ঞ ডাক্তার দিয়েই মাত্র ৫০ টাকার বিনিময়ে চেক আপের সুযোগ রয়েছে এ হসপিটালে। গরীব অসহায়দের জন্য স্বল্পমূল্য চিকিৎসার ব্যবস্থা থাকবে বলেও জানান সভাপতি।
এসময় অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল আলম বাসেক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এ এস. এম ইমতিয়াজ হোসাইন,
ডাঃ শ্রী শ্রী রঞ্জন শীল, জাগরন ক্লাবের সভাপতি খায়রুন্নবী।
অনুষ্ঠানে মুখ, দন্তরোগ বিশেষজ্ঞ ও সার্জন ব্রিগেডিয়ার জেনারেল অধ্যাপক ডাঃ আব্দুল বারী মল্লিক,
জাগৃতির সভাপতি মোঃ লোকমান চৌধুরী, ব্যবসায়ী নিজাম উদ্দিনসহ অনেকে উপস্থিত ছিলেন।

Share This Post

আরও পড়ুন