মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৯:৪৯ অপরাহ্ন

হত দরিদ্র মেধাবী শিক্ষার্থী প্রার্থনা ত্রিপুরার পাশে দাঁড়িয়েছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ

মোঃ মোকতাদের হোসেন, পার্বত্য প্রতিনিধিঃ
  • প্রকাশ : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

গত (২৬ডিসেম্বর) খাগড়াছড়ি জেলার দিঘিনালা উপজেলার নাগীনিছড়া এলাকার মৃনাল কান্তি ত্রিপুরার মেয়ে প্রার্থনা ত্রিপুরা মেধাবী শিক্ষার্থী অথচ দারিদ্রের ছোবলে লেখাপড়া ব্যাহত হচ্ছে। অভাবের জন্য নবম শ্রেণিতে ভর্তি হতে পারছেনা। এমন খবর ভাইরাল হয় পত্রিকা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে। বিষয়টি পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটি’র সভাপতির দৃষ্টিগোচর হওয়া মাত্রই পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি সাহাদাৎ ফরাজী সাকিব এর নির্দেশক্রমে পিসিসিপির একটি প্রতিনিধি দল প্রার্থনা ত্রিপুরার বাড়িতে উপস্থিত হয়।
প্রার্থনা ত্রিপুরার বাবা মায়ের সাথে সার্বিক বিষয় নিয়ে কথা বলেন তারা। প্রার্থনা ত্রিপুরার পরিবারের আর্থিক অবস্থা খারাপ দেখে স্কুল ছাত্রী প্রার্থনা ত্রিপুরার পড়ালেখা সুন্দরভাবে চালিয়ে নেওয়ার জন্য যাবতীয় ব্যবস্থা তাৎক্ষণিক গ্রহণ করেন পিসিসিপি। আজ সকালে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের সদস্যরা প্রার্থনা ত্রিপুরাকে স্কুলে নিয়ে যায় এবং তাকে স্কুলে ভর্তি নিশ্চিত করে। পাশাপাশি স্কুলের বেতন ও রেজিষ্ট্রেশন বাবদ সকল বকেয়া মিটিয়ে দেয়। এছাড়াও তাকে স্কুলের নতুন পোশাক তৈরি করে দেয় পিসিসিপি।

এই বিষয়ে কেন্দ্রীয় সভাপতি সাহাদাৎ ফরাজী সাকিব বলেন, প্রার্থনা ত্রিপুরা আমাদেরই বোন, তার পড়ালেখা চালিয়ে নেওয়া আমাদের সকলের কর্তব্য। পার্বত্য অঞ্চলে সকল সম্প্রদায়ের সকল সাধারণ ছাত্র ছাত্রীদের জন্য আগামীতেও আমাদের সংগঠনের সকল ধরনের সহোযোগিতা অব্যহত থাকবে।

Share This Post

আরও পড়ুন