সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৩ পূর্বাহ্ন

সাপাহারে ক্লিনিকে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু

নওগাঁ প্রতিনিধি
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
  • ১৭৮

নওগাঁর সাপাহারে “গরীবে নেওয়াজ ক্লিনিক”র ভুল অপারেশনে জহুরা (২১) নামে এক প্রসূতির মৃত্যু ঘটেছে। মৃত জহুরা উপজেলার কৈকুড়ী গ্রামের আক্তারুল ইসলামের স্ত্রী বলে জানা গেছে।

রোগীর লোকজন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, প্রায় ১ মাস আগে উপজেলা সদরে অবস্থিত কথিত গরীবে নেওয়াজ ক্লিনেক জহুরার সিজারিয়ান অপারেশন করে কতিথ সার্জন ডাঃ নুর মোহাম্মদ নুরু। এসময় ভূমিষ্ট হয় এক ফুটপুটে ছেলে বাচ্চা। কিন্তু বিধি বাম! সাত দিন পর ক্লিনিক থেকে রোগী ছাড় দেওয়ার পর বাড়ীতে নিয়ে গেলে পেট ফুলতে শুরু করে। পরে রোগীকে নিয়ে ওই ক্লিনিকে আসলে চতুর ডাক্তার নুরু রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করার পরামর্শ দেন। রোগীকে রাজশাহী নিয়ে যাওয়ার পর কর্তব্যরত ডাক্তারগণ পুনরায় অপারেশেনর জন্য রি- ওপেন করেন। পরে দেখতে পান ইমার্জেন্সি নাড়ী কেটে ফেলা হয়েছে পূর্ববর্তী অপারেশনে।
রোগীর অবস্থার অবনতি ঘটলে রোগীকে আইসিইউতে ভর্তি করা হয়। পরবর্তী সময়ে গত বুধবার দিবাগত রাত ১০ টার দিকে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। উক্ত ক্লিনিকের বিপক্ষে এর আগেও বিভিন্ন অনিয়মের অভিযোগ রয়েছে বলে জানা গেছে।
এ ব্যাপারে ডাঃ নূর মোহাম্মদের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, আমার অপারেশনে কোন ভুল ছিলোনা বরং রোগী করোনা আক্রান্ত ও শাসকষ্ট থাকায় মারা গেছে।

সাপাহারে অবস্থিত এই ক্লিনিক গুলোর একের পর এক অনিয়মের দ্বায়ভার গ্রহন করবে কে এমনটাই প্রশ্ন এলাকার সচেতন মহলের।

Share This Post

আরও পড়ুন