মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১১:০০ অপরাহ্ন

শিক্ষামন্ত্রীকে নিয়ে অপপ্রচারের অভিযোগে তিন শিক্ষক গ্রেপ্তার

চাঁদপুর প্রতিনিধি
  • প্রকাশ : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ২৬৩

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে তিন শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (১৯ জুলাই) রাতে চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবাদ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- ফরক্কাবাদ কলেজের তথ্য-প্রযুক্তিবিষয়ক শিক্ষক নোমান সিদ্দিকী (৩৫), একই কলেজের ইসলামী ইতিহাসের শিক্ষক জাহাঙ্গীর আলম (৪০) এবং পাশের ফরক্কাবাদ মাদরাসার শিক্ষক আনিছুর রহমান শরীফ (৪০)। তাদের ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার দেখানো হয়েছে। চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. নাসিম উদ্দিন জানান, এলাকার আরেক শিক্ষক আব্দুল হান্নানের দায়ের করা মামলায় এই তিন শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ল্যাপটপ ও মুঠোফোন জব্দ করা হয়। এসব দিয়ে তারা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সম্পর্কে বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করতেন।চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী জানান, এই তিন শিক্ষক দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষ করে ফেসবুকে শিক্ষামন্ত্রীকে নিয়ে নানাধরনের অপপ্রচার চালাতেন। শিক্ষকদের গ্রেপ্তারের বিষয় আরও বিস্তারিত তথ্য জানাতে সোমবার (২০ জুলাই) দুপুরে প্রেস ব্রিফিং করবে পুলিশ।

শিক্ষামন্ত্রীকে নিয়ে নানাধরনের অপপ্রচার করা হচ্ছে- এমন অভিযোগে চাঁদপুর পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার ডিজিটাল নিরাপত্তা আইনে আরও কয়েকটি মামলা দায়ের করেছেন। তবে এসব মামলায় সুনির্দিষ্ট কাউকে অভিযুক্ত করেননি তিনি।

Share This Post

আরও পড়ুন