বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৬:২৯ পূর্বাহ্ন

মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি হাটহাজারী উপজেলা কমিটির সাংগঠনিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ আবিদুল ইসলাম চট্টগ্রাম অফিসঃ
  • প্রকাশ : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ৪৭৪

শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক:) ট্রাস্ট কর্তৃক মানবতার কল্যাণে, ধারাবাহিক কর্মকাণ্ডের অংশ হিসেবে মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ, হাটহাজারী উপজেলা “গ” জোন সাংগঠনিক সমন্বয়কারীদের ব্যবস্হাপনায় মৃতব‍্যক্তির গোসল,কাফন,দাফন ও জানাযা বিষ‌য়ে মতবিনিময় সভায়, হাটহাজারী উপজেলা সাংগঠনিক সমন্বয়কারী “গ” জোনের সমন্বয়ক মূছা কোম্পানির সভাপতিত্বে ও সাংগঠনিক সমন্বয়কারী “গ” জোনের সমন্বয়ক, রাহেন উল্লাহ মামুনের সঞ্চালনায়, ১১ আগষ্ট, মঙ্গলবার, বিকাল ৩ টাই, মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ, ফতেয়াবাদ শাখা কার্যালয়ে দাফন, কাপন,জানাযা প্রসংঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

উক্ত সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সাংগঠননিক সমন্বয়কারী “গ” জোনের সমন্বয়ক, শফিউল আলম মানিক, উপজেলা সাংগঠনিক সমন্বয়কারী “ক” জোনের সমন্বয়ক আলা উদ্দিন আল আমিরি, মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ, হাটহাজারী উপজেলা সাংগঠনিক সমন্বয়কারী “গ” জোনের আওতাধীন ১০ কমিটির সভাপতি সম্পাদক ও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

গাউছিয়া হক মনজিলের সাজ্জাদানশীন রাহবারে আলম শাহ্ সূফী হযরত সৈয়দ হাসান মওলা মাইজভান্ডারি (ক:) নির্দেশনা প্রদান করেন, দাফন, কাপন ও জানাযা সম্পর্কে, কমিটি ভুক্ত সদস্য,যারা তরিকতের বায়াত,মৃত্যু বরণ করবেন,বিভিন্ন জোন ভিত্তিক টিম গঠন করে তাদের দাফন,কাপনে দায়িত্ব নেওয়া। সমন্বকারী রাহেন উল্লাহ মামুন জানান, মওলা হুজুর মাইজভাণ্ডারী মত প্রকাশ করেছেন যে, যাতে তরিকতের সদস্যদের জন্য আলাদা করে মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি উপজেলা ভিত্তিক টিম গঠন করার নির্দেশ প্রদান করা হয়। প্রত্যেক কমিটি থেকে ৩/৫ জনের নাম দিতে বলা হয়েছে। যারা বিশেষ করে অভিজ্ঞ ইমাম,মোয়াজ্জেন, কবর কুড়তে পারদর্শী এমন কাউকে নিতে পরামর্শ প্রদান করা হয়।

Share This Post

আরও পড়ুন