মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৭:৫৬ অপরাহ্ন

মহান বিজয় দিবস উপলক্ষে দেশবাংলা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প আয়োজন করা হয়

সাইফুল ইসলাম সোহেল, ঢাকা প্রতিনিধি
  • প্রকাশ : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ১৭

বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে দেশবাংলা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড এর উদ্যোগে আয়োজন করা হয় ফ্রী মেডিকেল ক্যাম্প।

হাসপাতাল প্রাঙ্গণে ১৬ ই ডিসেম্বর ২০২১ সকাল ৯ টায় ক্যাম্পের শুভ উদ্ভোদন করেন বিশিষ্ট সমাজ সেবক ও উদ্যোক্তা আলহাজ্ব মাজহারুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক, দেশ বাংলা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড।

বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন হাসপাতাল ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম সোহেল। অপারেশন ম্যানেজার আবদুল্লাহ আল মাদানীর সঞ্চালনায় বক্তব্য রাখেন স্বনামধন্য মেডিসিন বিশেষজ্ঞ সহযোগী অধ্যাপক (ডাঃ) এম এ সাত্তার সরকার, গাইনি বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক (ডাঃ) রাশিদা আক্তার, সার্জারি বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক (ডা:) মোঃ শরিফুল আলম, মহাব্যবস্থাপক হাসান আল মামুন, জনাব মোঃ জাকির হোসাইন, মোঃ রাশেদ আলম,মোঃ মতিউর রহমান, রিপন চন্দ্র দাস,সেলিনা তাজিন ও রাসেল মৃধা প্রমুখ।

সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নেতৃত্বে রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয় মহান স্বাধীনতা। মহান স্বাধীনতার আদর্শে উদ্বুদ্ধ হয়ে ভবিষ্যতের সুখী ও সমৃদ্ধ সোনার বাংলাদেশ বিনির্মানে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সেইসাথে স্বাধীনতা বিরোধী সকল শক্তিকে সম্মিলিত ভাবে মোকাবেলা করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। বক্তারা আরো বলেন, মুক্তিযোদ্ধারা হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান হিসেবে অভিহিত। বাংলাদেশের স্বাধীনতা হাজার বছরের সংগ্রামের পরিনতি। মুক্তিযোদ্ধাদের বীরত্বের কাহিনি বাংগালী রিদয়ে চিরজাগরুক হয়ে থাকবে। তাদের আত্মত্যাগের ফসল নষ্ট হয়নি। মহান স্বাধীনতা যুদ্ধসহ স্বাধিকার ও গনতান্ত্রিক আন্দোলনের সব বীর শহীদের বীরত্বগাঁথা ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তারা মুক্তিযুদ্ধের চেতনা ও বিজয়ের আনন্দ এই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দেওয়ার দৃঢ় প্রত্যয় ও অঙ্গিকার ব্যক্ত করেন।

সভায় বক্তারা দেশবাংলা হাসপাতাল এর মানবকল্যাণে টানা ৩য় বারের মতো ফ্রী মেডিকেল ক্যাম্প আয়োজনের ভুয়সী প্রসংশা করেন। এবং ভবিষ্যতে জনকল্যাণমুখী এরকম আয়োজন অব্যাহত থাকবে বলে আশা ব্যক্ত করেন।

ক্যাম্পে প্রায় ৪০০ জন রোগীর বিনা মূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়।

Share This Post

আরও পড়ুন