মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৯:৪৯ অপরাহ্ন

মদিনাতুত তাহফিজ মাদরাসার বার্ষিক সবক সমাপনী অনুষ্ঠান সম্পন্ন

হাটহাজারী প্রতিনিধি
  • প্রকাশ : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ১৪

গত ২৩ ই ডিসেম্বর বৃহস্পতিবার হাটহাজারীর বুড়িশ্চর কুয়াইশ ভরাপুকুরস্থ মদিনাতুত তাহফিজ মাদরাসার বার্ষিক সবক সমাপনী ও দস্তরবন্দী অনুষ্ঠান মাদরাসার মিলনায়নে সম্পন্ন হয়েছে।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্তিত ছিলেন দারুর উলুম মঈনুল ইসলাম হাটহাজারীর মহাপরিচালক মাওলানা মুহাম্মদ ইয়াহয়া, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দারুর উলুম মঈনুল ইসলাম হাটহাজারীর সিনিয়র শিক্ষক মুফতি আবু সায়িদ, দারুল হিদায়া মাদ্রাসার পরিচালক আজিজুল হক আল মাদানী, মাহমুদিয়া মদিনাতুল ইলুম বাথুয়া মাদরাসার সহকারী পরিচালন মুফতি মাওলানা ওবাইদুল্লাহ, ১৫নং বুড়িশ্চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জাহেদ হোসাইন, ১৮নং শিকারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবদুল খালেক, বিশিষ্ট সমাজসেবক আলমগীর চৌধুরী, শাহ মনিদা ফর্নিচারের স্বত্তাধীকারী জসিম উদ্দিন, গণ অধিকার পত্রিকার প্রধান সম্পাদক মুহাম্মদ আবু মনছুর, নাছের উদ্দিন মেম্বর, ইদ্রিছ মেম্বর সহ অন্যান্যরা। অনুষ্ঠানের শেষ পর্যায়ে কুরআনে হাফেজ আব্দুল্লাহ আল মাহিম, রায়হান উদ্দিন মহিন, আল ফাহিম, মোঃ রিদোয়ান, আহমদুল হক দাওদ, আব্দুল্লাহ আল মিনহাজদের সম্মাননা সরূপ পাগড়ী পড়ানো হয়।
সমাপনী বক্তব্যে ১৫নং বুড়িশ্চর ইউনিয় পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জাহেদ হোসাইন বলেন, হাফেজরা আল্লাহর কোরআন সংরক্ষণ প্রক্রিয়ার অন্যতম অংশ। ইসলাম তাদের বিশেষ মর্যাদা দিয়েছে, তেমনি তাদের আছে কিছু দায়িত্ব ও কর্তব্য। হাফেজদের মর্যাদা অনন্য, একাধিক আয়াত ও হাদিস দ্বারা কোরআনের ধারক ও বাহক হাফেজদের বিশেষ মর্যাদা প্রমাণিত করে। তিনি আরো বলেন, সরকার মাদ্রাসা শিক্ষায় যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের ঘোষনা অনুযায়ী মাদ্রাসার শিক্ষার মান উন্নয়নে আধুনিকায়ন করা হচ্ছে। তিনি মাদ্রাসা পরিচালনা পরিষদ, শিক্ষকমন্ডলী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ যাদের প্রচেষ্ঠায় মাদ্রাসার শিক্ষার মান দিন দিন এগিয়ে যাচ্ছে তাদের শুভেচ্ছা যানান এবং নতুন চেয়ারম্যান হিসেবে মাদ্রাসা ও এলাকার সেবায় সর্বদা নিয়োজিত থাকবেন বলে জানান।

Share This Post

আরও পড়ুন