মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:০৪ অপরাহ্ন

ব্যাপক কর্মসূচির মধ্যদিয়ে জাসাসের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রেস বিজ্ঞপ্তিঃ
  • প্রকাশ : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১
  • ১৪

বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে সংস্কৃতি
কর্মীদের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে
ব্যাপক কর্মূচির মধ্যদিয়ে আজ চট্টগ্রামে বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা জাসাস এর ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে জাসাস চট্টগ্রাম মহানগর উত্তর ও দক্ষিণ জেলা শাখার যৌথ উদ্যোগে জাসাস পরিবারের ব্যানারে নগরীর বিপ্লব উদ্যানে পুস্পস্তবক অর্পণ, প্রতিষ্ঠা বার্ষিকীর পোষ্টার প্রদর্শন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সকালে নগরীর মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত বিপ্লব উদ্যানে বিপ্লবস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এতে জাসাস চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিম-২ এর সদস্য ও কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য মোঃ আমিনুল ইসলাম ও জাসাস চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিম-১ এর সদস্য ও কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য মামুনুর রশিদ শিপনের নেতৃত্বে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা শাখার নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। এসময় অন্যান্যর মধ্যে জাসাস কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সহ-প্রচার সম্পাদক ও দক্ষিণ জেলা জাসাস নেতা জসিম উদ্দিন চৌধুরী, সাবেক কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর জাসাস নেতা ক্রীড়া ব্যক্তিত্ব লায়ন এম এম মুসা বাবলু, সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সহ সম্পাদক নাজমা সাইদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাসাস’র সাবেক সাধারণ সম্পাদক ও উত্তর জেলা জাসাস নেতা কাজী সাইফুল ইসলাম টুটুল, মহানগর জাসাস’র সাবেক প্রথম সহ-সভাপতি সংস্কৃতি সংগঠক শেখ জামিল হোসেন, সাবেক সহ-সভাপতি কণ্ঠ শিল্পী সৈয়দ জিয়াউদ্দিন, সাবেক নগর সহ-সভাপতি লায়ন আব্দুল মান্নান ভূইয়া, সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক কণ্ঠশিল্পী নজরুল ইসলাম তুহিন, অভিেেনতা শরীফ মোঃ গোলাম কিবরিয়া, লোক শিল্পী রিপন ভা-ারী, সংস্কৃতি সংগঠক এস.এম. তারেক, সংগঠক আব্দুল হান্নান শিবলী, চলচ্চিত্র শিল্পী মিনু খান, দক্ষিণ জেলা জাসাস নেতা আমান উল্লাহ চৌধুরী পাবলু, এমরান হোসেন মিঠু, দিলশাদ হোসেন, উত্তর জেলা জাসাস নেতা সংস্কৃতিক সংগঠক মেশকাত হোসেন চৌধুরী, জাসাস নেতা সমাজ সেবক আশরাফ উল্লাহ মেম্বার, জাসাস নেতা মাছুম বিল্লাহ, নুরুল আলম, আবুল কাশেম প্রমুখ নেতৃবৃন্দ।
পরে সেখানে জাসাস কেন্দ্রীয় নির্বাহী কমিটি কর্তৃক প্রকাশিত ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকীর পোষ্টার প্রদর্শন করা হয়। এবারের প্রতিষ্ঠা বার্ষিকীর অঙ্গীকার ছিল দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবলম্বে মুক্তি ও বিদেশে সুচিকিৎসার চলমান আন্দোলন চলছেই, চলবে।
এদিকে বিকালে জাসাস চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা শাখার যৌথ উদ্যোগে জাসাস পরিবারের ব্যানারে এক আলোচনা সভা সংগঠনের কেন্দ্রীয় সদস্য মামুনুর রশিদ শিপনের সভাপতিত্বে নগরীর একটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাসাস কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য ও সাবেক যুগ্ম সম্পাদক মোহাম্মদ আমিনুল ইসলাম। সভায় চট্টগ্রামস্থ জাসাসের চট্টগ্রামস্থ কেন্দ্রীয় নেতৃবৃন্দ মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা শাখার নেতৃবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করে বলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে সংস্কৃতি কর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে। সেই সাথে মানুষের ভোট ও বাকস্বাধীনতা ফিরিয়ে আনতে গণআন্দোলন গড়ে তুলতে সাহসী ভূমিকা রাখতে হবে। পরে বেগম খালেদার দ্রুত রোগমুক্তি ও জাসাসের উত্তরোত্তর সাফল্য কামনা করে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।

Share This Post

আরও পড়ুন