সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ন

বিদেশ থেকে মুক্তি পেয়ে দেশে এসেও কারাগারে ২১৯ ‘ষড়যন্ত্রকারী’

বিশেষ প্রতিবেদক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার
  • প্রকাশ : সোমবার, ৬ জুলাই, ২০২০
  • ২২৩

সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার ষড়যন্ত্রের অভিযোগে বিদেশ ফেরত ২১৯ জন বাংলাদেশিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। কুয়েত, কাতার ও বাহরাইন থেকে আসা এই প্রবাসীরা দেশে এসে কোয়ারেনটাইনে থাকাবস্থায় বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য পরামর্শ করছিলেন। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রে দেবব্রত বিশ্বাস গত শনিবার (৪ জুলাই) তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। রোববার (৫ জুলাই) আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ বলছে, কুয়েত, কাতার ও বাহরাইন প্রবাসী এই ২১৯ জন বিভিন্ন অপকর্মে অভিযুক্ত হয়ে ওই দেশগুলোতে সাজা খাটছিলেন। করোনা মহামারির কারণে তাদের মুক্তি দিয়ে দেশে পাঠিয়ে দেওয়া হয়। তারা দেশে আসার পর উত্তরা দিয়াবাড়িতে সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত কোয়ারেনটাইন সেন্টারে অবস্থান করছিল। শনিবার তাদের ১৪ দিনের কোয়ারেনটাইন শেষ হয়।

সূত্র জানায়, কোয়ারেনটাইনে থাকা অবস্থায় বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য পরামর্শ করছিলেন তারা। এ বিষয়গুলো পুলিশের নজরে আসে। পরে পুলিশ ফৌজদারি কার্যবিধি আইনের ৫৪ ধারায় তাদের আটক রাখার আবেদন করে। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Share This Post

আরও পড়ুন