মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:০৭ অপরাহ্ন

বরি শিক্ষার্থীর শ্লীলতাহানি: ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের

মাসুমা জাহান,বরিশাল ব্যুরো:
  • প্রকাশ : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ম্যানেজমেন্ট বিভাগের চতুর্থ বর্ষের এক শিক্ষার্থী তার স্বামীকে নিয়ে ঘুরতে গিয়ে শ্লীলতাহানির শিকার হয়েছেন। এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্যসহ ৩ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আরও ২/৩ জনকে মামলার আসামি করা হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) সকালে বন্দর থানায় বাদী হয়ে মামলাটি করেন হামলার শিকার ওই শিক্ষার্থীর স্বামী সোহাগ হাসান।

মামলার আসামিরা হলেন, বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ড মেম্বার ও বিশ্ববিদ্যালয় সংলগ্ন কর্নকাঠি এলাকার বাসিন্দা সাইদুল আলম লিটন ও তার অনুসারী একই এলাকার বাসিন্দা জাহিদ হোসেন জয় এবং মাতুম মোল্লা।

মামলা সূত্রে জানা গেছে, ওই শিক্ষার্থী তার স্বামীকে নিয়ে মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন আনন্দ বাজার এলাকায় ঘুরতে যান। এ সময় সাইদুল আলম লিটন ও তার অনুসারী জাহিদ হোসেন জয় এবং মাতুম মোল্লাসহ ৫-৬ জন যুবক ওই শিক্ষার্থীকে উত্যাক্ত করেন। এ সময় সঙ্গে থাকা ওই শিক্ষার্থীর স্বামী সোহাগ হাসান এর প্রতিবাদ জানালে আসামিরা তাকে মারধর করেন। স্বামীকে রক্ষা করতে গিয়ে মারধরের শিকার হন শিক্ষার্থীও। এছাড়া আসামিরা ওই শিক্ষার্থীর শ্লীলতাহানি করেন।

এ ঘটনায় বরিশাল-কুয়াকাটা মহাসড়ক কিছু সময়ের জন্য অবরোধও করে রাখেন শিক্ষার্থীরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অপরদিকে আসামিদের স্বজনরা জানান, বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর সঙ্গে কথা কাটাকাটির জের ধরে সাইদুল আলম লিটন ও জাহিদ হোসেন জয়ের বাড়িতে শতাধিক শিক্ষার্থী হামলা চালান। এসময় ঘরের আসবাবপত্র ভাঙচুর করা হয়।

বন্দর থানার (সাহেবেরহাট) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান জানান, বিশ্ববিদ্যালয়ের (ববি) এক শিক্ষার্থীর শ্লীলতাহানি এবং তার স্বামীকে মারধরের অভিযোগ এনে থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশের একাধিক দল কাজ করছে।

দুই আসামির বাড়িতে ভাঙচুর চালানোর বিষয়ে জানতে চাইলে ওসি মো. আসাদুজ্জামান বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Share This Post

আরও পড়ুন