মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৯:৩৮ অপরাহ্ন

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আল্লাহর দল” এর দুই সদস্য গ্রেফতার

সংবাদ বিজ্ঞপ্তিঃ
  • প্রকাশ : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ২১৬

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আল্লাহর দল” এর দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট। এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে আল্লাহর দলের কতিপয় সদস্য দেশের নাশকতা ঘটানোর উদ্দেশে দিনাজপুর জেলার কোতয়ালী থানাধীন পৌরসভার পুলহাট কসবাস্থ সেন্ট ফিলিপস হাইস্কুল এর পূর্ব দিকে জনৈক আব্দুর রহমান এর বাড়ির ভিতর একত্রিত হয়ে গোপনে মিটিং করছে।
ওই সংবাদের ভিত্তিতে এটিইউ এর দলটি রাতে ২টা ২০মিনিটে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো, মাে. আলী আকাশ (৩৬), পিতা- মাে. মােখসেদ আলী; মাে. শাহারুল ইসলাম সাজু (৪০), পিতা- মরহুম কেফাতুল্যাহ মিঞা।
আসামিরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা বাংলাদেশে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আল্লাহর দল” এর পদাধিকারী সক্রিয় সদস্য। মাে. আলী আকাশ (৩৬) আল্লাহর দলের বিভাগীয় নায়ক হিসাবে গাজীপুর ও নরসিংদী জেলার এবং অন্য আসামি মাে. শাহাবুল ইসলাম সাজু (৪০) আল্লাহর দলের সক্রিয় সদস্য হিসেবে দিনাজপুর জেলায় দায়িত্ব পালন করে আসছে।
আটককৃতদের নিকট হতে ৪টি মোবাইল ফোন এবং সাংগঠনিক কার্যক্রম পরিচালনার বিভিন্ন ধরনের প্রয়োজনীয় দলিলাদি ও অন্যান্য উগ্রপন্থী কাজগপত্র উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে দিনাজপুর থানায় মামলা করা হয়েছে।

Share This Post

আরও পড়ুন