সোমবার, ০১ মার্চ ২০২১, ০৬:৫৮ অপরাহ্ন

দেশবাংলা হাসপাতাল এ বিজয় দিবস উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

সাইফুল ইসলাম সোহেল ঢাকা জেলা প্রতিনিধি
  • প্রকাশ : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ৩৫৫

মহান বিজয় দিবস উপলক্ষে দেশবাংলা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার লিমিটেড এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পে প্রথম ২০০ জন রোগীর ডায়াবেটিস পরীক্ষা ও ব্লাড গ্রুপিং সম্পূর্ণ বিনামূল্যে করা হয়। এছাড়াও দুস্থ ও গরিব রোগীদের মধ্যে বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়। সকাল ৯ টায় ক্যাম্পের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট সমাজসেবক ও উদ্যোক্তা আলহাজ্ব মোঃ মাজহারুল ইসলাম। হাসপাতাল ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে আবদুল্লাহ্ আল মাদানীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডাঃ প্রীতম পাল, ডাঃ সোহানুর রহমান, মোহাম্মদ জাকির হোসাইন, রাশেদ আলম, ফেরদৌস আক্তার, মোঃ হাসান আল মামুন, মোঃ শফিকুল ইসলাম আল আমিন, মোঃ মতিউর রহমান, রিপন চন্দ্র দাস ও সেলিনা তাজিন প্রমুখ।
বক্তারা বলেন, ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে যে স্বাধীন সার্বভৌম দেশ হিসেবে বাংলাদেশের জন্ম হয়েছিল সেই স্বাধীনতা ও সার্বভৌমত্বকে রক্ষার জন্য সমাজের সর্বস্তরের মানুষের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এবং সম্প্রীতির বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যেতে হবে। সভায় বক্তারা স্বাধীনতা বিরোধী সকল চক্রের বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান জানান। বক্তারা আরো বলেন, দেশবাংলা হাসপাতাল শুধুমাত্র বাণিজ্যিক মনোভাব নিয়ে সেবা প্রদান করেনা। বরং আত্মমানবতার সেবায় নিয়োজিত। তার বড় দৃষ্টান্ত হচ্ছে আজকের ফ্রি মেডিকেল ক্যাম্প।
অনুষ্ঠানের উদ্বোধক আলহাজ্ব মোঃ মাজহারুল ইসলাম বলেন, সবকিছুর ঊর্ধ্বে থেকে আন্তরিক সেবার মাধ্যমে প্রতিষ্ঠানকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এবং তিনি আরো বলেন ভবিষ্যতে সামাজিক ও মানবিক কর্মকান্ডে দেশবাংলা পরিবার আরো ব্যাপক ভূমিকা পালন করবে।
অনুষ্ঠানের সভাপতি হাসপাতাল ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম বলেন, আগামী বছর স্বাধীন বাংলাদেশের বিজয়ের সুবর্ণ জয়ন্তীতে আরো ব্যাপক কর্মসূচির মাধ্যমে ফ্রি মেডিকেল ক্যাম্প অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
ক্যাম্পে প্রায় তিনশত রোগীর সেবা প্রদান করা হয়।

Share This Post

আরও পড়ুন