সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১:০১ পূর্বাহ্ন

ত্রাণ সহায়তা জন্য ৪০ সদস্যের কমিটি কমিটি ঘোষণা বিএনপির

জ্যেষ্ঠ প্রতিবেদক | মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার
  • প্রকাশ : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ২৩২

বন্যাদুর্গতদের সহায়তায় বিএনপির ৪০ সদস্যের কমিটি
দেশের বন্যাদুর্গতদের সহায়তার জন্য ৪০ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করেছে বিএনপি। এতে দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে আহ্বায়ক এবং দলের ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক হাজী আমিনুর রশিদ ইয়াছিনকে সদস্য সচিব করা হয়েছে।

সোমবার (২৭ জুলাই) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কমিটি ঘোষণা করেন।

ফখরুল বলেন, বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়াতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুকে আহ্বায়ক করে নেতাদের সমন্বয়ে একটি জাতীয় ত্রাণ কমিটি গঠন করা হয়েছে। তারা অবিলম্বে কাজ শুরু করবেন।

কমিটির অন্য সদস্যরা হলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু, মো. শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হাসান, উপদেষ্টা পরিষদের মিজানুর রহমান মিনু, জয়নুল আবদিন ফারুক, মনিরুল হক চৌধুরী, হেলালুজ্জামান তালুকদার লালু, আব্দুল হাই, যুগ্ম-মহাসচিব সচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হারুন-অর-রশিদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আসাদুল হাবিব দুলু, ডা. সাখাওয়াত হাসান জীবন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, শামা ওবায়েদ, সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মো. মনির হোসেন, বেলাল আহমেদ, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম, সহ-শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হাজী আমিনুল ইসলাম, সহ-ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম মিলন, সহ-ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক নেওয়াজ হালিমা আরলি,সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জেড খান মো. রিয়াজ উদ্দিননসু, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য তাসভিরুল ইসলাম, আব্দুল লতিফ জনি, জিএম সিরাজ, আমিনুল ইসলাম, এস এ জিন্না কবির, অধ্যাপক ডা. মাঈনুল হাসান সাদিক এবং মো. জাকির হোসেন বাবলু।

ফখরুল বন্যাদুর্গত এলাকায় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিএনপি, অঙ্গ-সংগঠনের সকল নেতা-কর্মী এবং দেশবাসীদের প্রতি আহ্বান।

তিনি বলেন, ২৩ জেলায় ৫০ লাখ ২৬ হাজার ৫১ জন মানুষ পানিবন্দি। ক্ষতিগ্রস্ত ছয় হাজার ৬০১টি বাড়ি। এছাড়া তিন হাজার কিলোমিটার রাস্তা ক্ষতিগ্রস্ত এবং ৫০ হাজার হেক্টর ফসলি জমি পানিতে তলিয়ে গেছে।

Share This Post

আরও পড়ুন