রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৬:২০ অপরাহ্ন

জাতীয় সংকট মোকাবিলায় আ. লীগ-জাপা একযোগে কাজ করবে : বাবলা

শ্যামপুর প্রতিনিধি
  • প্রকাশ : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ২৮

জাতীয় পার্টি কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি বলেছেন, বৈশ্বিক মহামারি করোনা সংকট মোকাবেলাসহ জাতীয় যেকোন সংকট মোকাবেলায় সরকারি দল আওয়ামী লীগ সঙ্গে ঐক্যবদ্ধ ভাবে কাজ করবে জাতীয় পার্টি। এছাড়া ইসলামী মূল্যবোধকে সমুন্নত রাখাসহ অসাম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমানে সক্রিয় থাকবে জাতীয় পার্টি।

আজ সোমবার (২৮ জুন) বিকেলে শ্যামপুরের নিজ কার্যালয়ে শ্যামপুর-কদমতলীর ৩৫টি মসজিদ ও মন্দিরে সরকারি অনুদানের চেক বিতরণকালে তিনি এসব কথা বলেন।

বাবলা আরো বলেন, আগামী অর্থ বছরের বাজেট বাস্তবায়ন সরকারের জন্য চ্যালেঞ্জ। এখন প্রবৃদ্ধি হিসাবের সময় নয়।কারণ, বৈশ্বিক মহামারী করোনার করাল থাবায় বিশ্বের সাথে সাথে আমাদেরও অর্থনীতি এবং বৈশ্বিক বানিজ্যের ঘাটতির কারণে অনেকটা বিপর্যস্ত। করোনা ভাইরাসের প্রথম ধাক্কা না সামলাতেই দ্বিতীয় ঢেউ অর্থনীতির চাকাকে আরো পিছনে ফেলে দিয়েছে। এই ভাইরাস থেকে জনগণকে নিরাপদ ও রক্ষা করতে সরকার ইতিমধ্যে স্বাস্থ্যখাতসহ অনেক খাতে বিপুল অর্থ ভূর্তকি দিয়েছে। দেশের বাইরে থেকে টিকা ক্রয় করে তা জনগণকে বিনামূল্যে প্রদান করা হয়েছে।

তিনি বলেন, বলেন, দেশের স্বাস্থ্যসেবা আরো উন্নত করতে মেগা প্রকল্প বাস্তবায়ন করতে হবে। মৌলিক ও মানবিক দিক বিবেচনায় স্বাস্থ্য বিভাগে মেগা প্রকল্প বাস্তবায়ন জরুরী হয়ে পড়েছে। এজন্য আগামী বাজেটে স্বাস্থ্য খাতে মেগা প্রকল্প বাস্তবায়নের রুপরেখা ও অর্থায়ন দেখতে চায় সাধারণ মানুষ।

মহামারি করোনাকালে প্রমান হয়েছে উন্নত বিশ্বও সংকটকালে চিকিৎসা ব্যবস্থায় কতটা অসহায়। তাই, দেশেই সুচিকৎসা নিশ্চিত করতে হবে। সেটা সম্ভব হলে কাউকেই আর চিকিৎসার জন্য বিদেশ যেতে হবেনা। এতে মানুষের সময় ও অর্থ বাঁচবে। নিশ্চিত হবে সাধারণ মানুষের মৌলিক অধিকার।

এ সময় আরো বক্তব্য রাখেন ৫২ নং ওর্য়াড কাউন্সিলর রুহুল আমিন, ৫৮ নং ওর্য়াড কাউন্সিলর সফিকুর রহমান সাইজুল, সংরক্ষিত ওর্য়াড কাউন্সিলর খালেদা আলম, নাজমা খোকন, সাহিদা বেগম, সাথী আক্তার, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা সুজন দে, শেখ মাসুক রহমান, জাতীয় হিন্দু মহাজোট ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ডি,কে সমির, স্থানীয় আ’লীগ নেতা শরীফ আলমগীর, খলিলুর রহমান, ইন্দ্রজিত দাস, নির্মল খাসকেল প্রমুখ।

Share This Post

আরও পড়ুন