মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:০০ অপরাহ্ন

কোনো ব্যক্তি বা গোষ্ঠীর কারণে ধর্মের সম্প্রীতি বিনষ্ট হতে পারে না, রাঙ্গুনিয়ায় তথ্যমন্ত্রী

রাঙ্গুনিয়া প্রতিনিধি
  • প্রকাশ : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ২৬৪

আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাননীয় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদেরকে অসাম্প্রদায়িক বাংলাদেশের শিক্ষা দিয়েছেন। আর আমরাও অসাম্প্রদায়িক শিক্ষা নিয়ে পথ চলতে শিখেছি।
তিনি বলেন, কোনো ব্যক্তি বা গোষ্ঠীর কারণে ধর্মের সম্প্রীতি যেন নষ্ট না হয়। রাঙ্গুনিয়ায় শত শত বছর ধরে এক সাথে মুসলিম, খ্রিষ্টান, হিন্দু ও বৌদ্ধ একসাথে বসবাস করে আসছে। এবং ভবিষ্যতেও এক সাথে হাজার বছর বসবাস করবে।

তিনি বলেন, ধর্মের সম্প্রীতির জন্য রাঙ্গুনিয়া বাংলাদেশে দৃষ্টান্ত। রাঙ্গুনিয়ার সৈয়দ বাড়িতে মুসলিম, হিন্দু,খ্রিষ্টান ও বৌদ্ধ এক সাথে বসবাস ও অনুষ্ঠানে একত্রিত হয়।
তিনি আরও বলেন, আমার বাড়ি পদুয়াতে চাকমা, মারমাসহ সবাই মিলেমিশে এক সাথে বসবাস করে আসছি।

তথ্যমন্ত্রী বলেন, ২০০৮, ২০১৩, ২০১৮ নির্বাচনের সময় বাবু সজল কুমারকে আমার নির্বাচনী এজেন্ট করেছিলাম। এবং প্রধানমন্ত্রীকে বলে তাকে ২বার বাংলাদেশ বৌদ্ধ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান করেছিলাম।
তিনি বলেন, যারা আওয়ামীলীগ করে তাদের ১ম পরিচয় তারা বাংলাদেশী। আর যারা অন্য দল করে তারা ২য় দল, তাদের মধ্যে জামায়াত শিবিরও থাকতে পারে। এবং ফেইসবুকে লেখাগুলো সঠিকভাবে বুঝে কথা বলার জন্য বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, আমি রাঙ্গুনিয়া প্রত্যেক ধর্ম এবং উন্নয়নের জন্য সমানভাবে মসজিদ, মাদ্রাসা, মন্দির, বৌদ্ধ বিহারসহ মাননীয় প্রধানমন্ত্রী থেকে অনুদান দিয়েছি।

আজ শনিবার (১৮ জুলাই) রাঙ্গুনিয়া উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে সকল ধর্মীয় নেতৃবৃন্দের সাথে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাসুদুর রহমান। আরও উপস্থিত ছিলেন, গোলাম আশরাফ,হাফেজ রুহুল আমীন,বাবু সজল কুমার বড়ুয়া প্রমুখ বিভিন্ন ধর্মীয় নেতৃবৃন্দ।

Share This Post

আরও পড়ুন