বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৪৯ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় ৫ রেস্টুরেন্ট মালিক কে ১লক্ষ ৯৫ হাজার টাকা জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি
  • প্রকাশ : শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০
  • ১৭৫

কুষ্টিয়ায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করার দায়ে ৫ রেস্টুরেন্ট মালিক কে ১ লক্ষ ৯৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আজ সকাল থেকে র‌্যাব ১২ কুষ্টিয়া এই অভিযান পরিচালনা করে। কুষ্টিয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনমুন নাহার আশা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ভ্রাম্যমাণ আদালত কুষ্টিয়া শহরের মৌবন রেস্টুরেন্টকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির অভিযোগে ১ লক্ষ টাকা, অশোক দধি ভান্ডারকে ৫০ হাজার টাকা ,
নবাব বিরিয়ানি হাউজকে ১০হাজার টাকা, হাজী বিরিয়ানি হাউজকে ১০হাজার টাকা ও নান্না বিরিয়ানি হাউজকে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করে। র‌্যাব ১২ কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর গাফফার উজ্জামান একাত্তর ট্রিবিউনকে বলেন,এ ধরনের অভিযান অব্যাহত থাকবে ।

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নিয়োজিত কুষ্টিয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনমুন নাহার আশা একাত্তর ট্রিবিউনকে বলেন,আজ সকাল থেকে দুপুর পর্যন্ত পরিচালিত অভিযানে দুইটি মিষ্টি কারখানার ও তিনটি বিরানি হাউজকে ১ লক্ষ ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।নামিদামি এসব খাবার হোটেলের রান্নাঘরের পরিবেশ অত্যন্ত নোংড়া ও সেখানে তেলাপোকা ঘুরে বেড়াচ্ছে।এছাড়াও ফ্রিজের মাছ- মাংস বহুদিনের পুরানো ও পটা। অস্বাস্হ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করা,রান্নার কাঁচামাল পচা ও বাসিসহ পরিবেশ নোংরা থাকায় ভোক্তাঅধিকার আইনে তাদেরকে এই অর্থদন্ড প্রদান করা হয়।একই সাথে তাদেরকে মান উন্নয়নে সতর্ক করে দেওয়া হয়।

কুষ্টিয়া হোটেল ব্যবসায়ী সমিতির তথ্য মতে, কুষ্টিয়া শহরে রেস্টুরেন্ট আছে তিনশতর বেশী। কুষ্টিয়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জানিয়েছেন, নিম্নমানের খাবার পরিবেশনের দায়ে গেল চার মাসে ২৫টি অভিযান চালিয়েছেন। কর্তৃপক্ষের দাবি করোনার কারণে অভিযানের সংখ্যা কম।
মৌখিকভাব সতর্ক করার পাশাপাশি বিভিন্ন সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেও কুষ্টিয়ার বিরানি হাউজ ও রেস্টুরেন্টগুলোতে ভোক্তাদের জন্য মানসম্মত খাবার ও পরিবেশ ফিরিয়ে আনা যাচ্ছেনা।বারবার অভিযানে জরিমানা দিয়ে পার পেয়ে যাচ্ছে বিরানি হাউজ,রেস্টুরেন্ট,বেকারী ও মিষ্টির ব্যবসায়ীরা।

Share This Post

আরও পড়ুন