সোমবার, ০১ মার্চ ২০২১, ০৩:৫০ পূর্বাহ্ন

কাতার এয়ারওয়েজে ভ্রমণে বাংলাদেশিদের করোনা সনদ বাধ্যতামূলক

বিশেষ প্রতিবেদক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার
  • প্রকাশ : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ২৩৪

বাংলাদেশসহ বেশ কয়েকটি দেশের যাত্রীদের জন্য নতুন নির্দেশনা দিয়েছে কাতার এয়ারওয়েজ। আগামী ১৩ আগস্ট থেকে এই নির্দেশনা কার্যকর করা হবে।

মঙ্গলবার (১১ আগস্ট) কাতার এয়ারওয়েজের টিকিট কেনা যাত্রীদের এবং শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরকে যাত্রীদের জন্য জারি করা নতুন এই নির্দেশনার বিষয়টি জানানো হয়।

নির্দেশনায় বলা হয়েছে, কাতার এয়ারওয়েজ আগামী ১৩ আগস্ট থেকে দোহাগামী সকল যাত্রীর জন্য কোভিড-১৯ পরীক্ষার সনদ নিয়ে আসা বাধ্যতামূলক করা হয়েছে। তবে ১২ বছরের কম বয়সী শিশুরা পরিবারের সদস্যদের সাথে ভ্রমণ করলে তাদের কোভিড-১৯ সনদ লাগবে না। যাত্রার ৭২ ঘণ্টা বা তার কম সময় বাকি থাকতে নমুনা দিয়ে কোভিড-১৯ পরীক্ষা করাতে হবে।

বিমানবন্দর স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, কাতারে ভ্রমণের আগে যাত্রীদের নির্দিষ্ট ১৪টি জেলার যেকোনো একটির সিভিল সার্জন নির্ধারিত স্থানে যাত্রা সময়ের ৪৮ থেকে ৭২ ঘণ্টা সময় বাকি থাকতে নমুনা প্রদান করে করোনা পরীক্ষা করাতে হবে। প্রতিটি ফ্লাইটের দিন বিমানবন্দরের বহির্গমন টার্মিনালের হেলথ ডেস্কে কর্মরত কর্মীরা কাতার এয়ারওয়েজের যাত্রীদের নিয়ে আসা করোনা সনদ অনলাইনে যাচাই করে দেবেন।

নির্দেশনাটি বাংলাদেশ ছাড়াও ব্রাজিল, ইরান, ইরাক, পাকিস্তান, ফিলিপাইন ও শ্রীলংকার নাগরিকদের ক্ষেত্রে প্রযোজ্য।

Share This Post

আরও পড়ুন