রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৭:৪৪ অপরাহ্ন

কবি ফররুখ আহমদের স্মৃতিবিজড়িত বসত বাড়ি অক্ষুন্ন রেখে রেল লাইন স্থাপনের দাবি

প্রেস বিজ্ঞপ্তি
  • প্রকাশ : শনিবার, ১২ জুন, ২০২১
  • ৩৬

শনিবার দুপুর ১২ টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে মানবতাবাদী কবি ফররুখ আহমদের বসত-ভিটা আক্রান্ত: ঐতিহ্য রক্ষায় করণীয় ও তাঁর ১০৩তম জন্মবার্ষিকী স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আনোয়ারউল্লাহ চৌধুরী।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইউরোপকে এক সময় অন্ধকার যুগ বলা হতো। ইউরোপের সেই অন্ধকার যুগ কেটে গেছে। তিনি আরও বলেন, কাজী নজরুল ইসলাম ও কবি ফররুখ আহমদ মানবতার কবি। মানবতার জাগরণের কবি। ফররুখ আহমদ এদেশের মানুষের জাগরণের কথা তার কবিতার মাধ্যমে তুলে ধরেছেন। তিনি আরও বলেন, কবি কাজী নজরুল ইসলাম যেভাবে বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করেছেন, তেমনি কবি ফররুখ আহমদও বাংলা সাহিত্যিকে সমৃদ্ধ করেছেন। সরকারের উচিত তাকে সম্মান দেয়া এবং তার স্মৃতি বিজড়িত বাড়ি যাতে রেল লাইন থেকে রক্ষিত থাকে সেই দাবি সরকারের নিকট ব্যক্ত করেন।
জাতীয় স্মরণ মঞ্চের সভাপতি প্রকৌশলী আ হ ম মনিরুজ্জামান দেওয়ান মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিশিষ্ট নজরুল গবেষক কবি অধ্যাপক আব্দুল হাই শিকদার, বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি, কাদের গনি চৌধুরী, বাচিক শিল্পী এ্যাড. নাসিম আহমেদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক, জাহাঙ্গীর আলম প্রধান, জাতীয় প্রেসক্লাবের নির্বাহী সদস্য শাহনাজ সিদ্দিকী সোমা, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের সাবেক সহ-সভাপতি আমিরুল ইসলাম কাগজী, কবি ফররুখ আহমদের পুত্র মোঃ ওয়াহিদুজ্জামান প্রমুখ।

Share This Post

আরও পড়ুন