মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:২৫ অপরাহ্ন

ঈদেরদিন সেচ্ছায় থানায় আত্নসমর্পণ করলো অস্ত্র আইনের মামলার আসামী

ফটিকছড়ি প্রতিনিধি
  • প্রকাশ : রবিবার, ২ আগস্ট, ২০২০
  • ২৪৪

ঈদের দিন সেচ্ছায় ফটিকছড়ি থানায় আত্নসমর্পণ করলো গ্রেফতারী পরোয়ানার আসামী প্রায় ২ বৎসর যাবৎ পালিয়ে বেড়ানো মোঃ ইমতিয়াজ। সে উত্তর ধুরং ৫নাম্বার ওয়ার্ডের মোহাম্মদ জাহাঙ্গীর আলমের ছেলে।

ফটিকছড়ি থানার এসআই সঞ্জয় কুমার ঘোষ ও এসআই খন্দকার মাঈনুল জানায়, মোঃ ইমতিয়াজ এর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আছে, সে স্বেচ্ছায় থানায় আত্মসমর্পণ করে।

পুলিশ জানায়, সে ফটিকছড়ি থানার মামলা নং- ৩ তাং-০৭/০৭/২০১৮ ইং ধারা- ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯-এ এর গ্রেফতারী পরোয়ানার আসামী। প্রায় ২ বৎসর যাবৎ সে পালিয়ে বেড়িয়ে পুলিশের হাতে গ্রেফতার না হলেও প্রতিনিয়ত মানসিক যন্ত্রণায় ভুগছিল। বিভিন্ন জায়গায় রাত্রি যাপন করলেও রাতে তার ঘুম হতো না। হঠাৎ ঘুম ভেঙ্গে যেত, মনে হতো এই বুঝি পুলিশ তার সন্ধান পেয়ে গেল। এমন মানসিক যন্ত্রণা থেকে মুক্তি পাওয়ার জন্যই তার পুলিশের কাছে আত্মসমর্পণ করার সিদ্ধান্ত। সে থানায় আত্মসমর্পণ করার পর রাতে থানায় অফিসার ও ফোর্সের জন্য আয়োজিত বিশেষ খাবার দিয়ে তাকে আপ্যায়িত করা হলে সে আরো অবাক হয়ে যায়। তার ধারণা ছিল, সে যেহেতু অস্ত্র আইনের মামলায় আসামী সেহেতু পুলিশ তার সঙ্গে খারাপ আচরণ করবে।

তাকে আজ রবিবার (২ আগস্ট) বিজ্ঞ আদালতে পাঠানোর সময় জিজ্ঞাসা করলে সে সকল পলাতক আসামীদের পালিয়ে না বেড়িয়ে বিজ্ঞ আদালতে বা থানায় আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবন যাপন করার পরামর্শ প্রদান করে।
থানা রেকর্ড পর্যালোচনা করে তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে এবং দণ্ডবিধি আইনে অপর ২ টি অপহরণ মামলাও বিজ্ঞ আদালতে বিচারাধীন মর্মে জানা যায়।

Share This Post

আরও পড়ুন