বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৬:২০ পূর্বাহ্ন

আমিরাতে ফিরে কোয়ারেন্টাইন আইন অমান্য করলে ৫০ হাজার দিরহাম জরিমানা।

এম এ নুর মালেক, আরব আমিরাত থেকেঃ
  • প্রকাশ : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ১৪১

সংযুক্ত আরব আমিরাতে ফেরত আসা প্রবাসীদের বা স্থানীয় বাসিন্দাদের বিমান বন্দরে করোনা পরীক্ষা করে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হচ্ছে, অন্যথায় আইন অমান্য করলে ৫০ হাজার দিরহাম জরিমানার মুখোমুখি হতে হবে।

সংযুক্ত আরব আমিরাতের জাতীয় জরুরি অবস্থা সংকট ও দুর্যোগ পরিচালনা কর্তৃপক্ষ (এনসিইএমএ) জানিয়েছে যে, অন্য কোনো দেশ হতে যারা আমিরাতে ফিরে আসছেন তাদেরকে স্থানীয় কর্তৃপক্ষ কোভিড-১৯ রোধে নেয়া সতর্কতামূলক পদক্ষেপ সহ কোয়ারেন্টাইন আইন মেনে চলতে হবে এবং অবশ্যই আল হোসন অ্যাপ্লিকেশনটি ডাউনলোড এবং সক্রিয় রাখতে হবে।

স্বল্প-ঝুঁকিপূর্ণ দেশ থেকে আগত সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের জন্য হোম কোয়ারেন্টাইনের সময়কাল সাত দিন এবং বেশি-ঝুঁকিপূর্ণ দেশ থেকে আগত যাত্রীদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এবং যারা হোম কোয়ারেন্টাইন আইন অমান্য করবে তাদেরকে ৫০ হাজার দিরহাম জরিমানার মুখামুখি হতে হবে।

এনসিইএমএ আরো জানিয়েছে, ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে ( নিজ ঘর বা কোন আবাসিক হোটেলে ) থাকার সময় চিকিৎসা সহ যাবতীয় ব্যয়ভার বাসিন্দাদের নিজেদেরকেই বহন করতে হবে।

ইতিপূর্বে গত ৮ জুলাই আমিরাত সরকার ঘোষনা করেছিল দুবাই আসতে ইচ্ছুক বাংলাদেশ সহ ১০ দেশের যাত্রীদের দুবাইতে প্রবেশের পূর্বে আমিরাত সরকার কর্তৃক মনোনীত নিজ দেশের মেডিকেল থেকে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে আসতে হবে।

Share This Post

আরও পড়ুন