মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৯:৩৭ অপরাহ্ন

আধুনিক সমরাস্ত্র ও পার্বত্য চট্টগ্রাম টু সিলেট!

মোক্তাদির হোসেন পার্বত্য জেলা প্রতিনিধিঃ
  • প্রকাশ : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১

খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলার বিশু ত্রিপুরার ছেলে আপেল ত্রিপুরা অমিত(৩৩) কে আটকের পর তার দেয়া তথ্যে হবিগঞ্জের সাতছড়ি উদ্যানে অভিযান পরিচালনা করে কাউন্টার টেররিজম ইউনিট ১৫টি মর্টার শেল, ২৫টি বুস্টার ও ৫১০ রাউন্ড অটো মেশিনগানের গুলি উদ্ধার করেছে।

পার্বত্য চট্টগ্রাম নিয়ে লেখক ও গবেষক মোঃ মাইন উদ্দিন যানান আপেল ত্রিপুরা পাহাড়ের কোন আঞ্চলিক সশস্ত্র সংগঠনের সাথে সম্পৃক্ত থাকতে পারে। তবে পাহাড়ের জন্য এটি একটি অশনি সংকেত।

এর আগে বিভিন্ন সময়ে বিভিন্ন বাহিনীর অভিযানে সাতছড়ি থেকে গোলা-বারুদ্ধ উদ্ধার হলেও এবারই প্রথম ঢাকার যাত্রাবাড়ি থেকে আপেল ত্রিপুরাকে একটি বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি ও একটি ম্যাগজিনসহ আটকের পর তার দেয়া তথ্যমতে সাতছড়ি থেকে বিপুল এই মারনাস্ত্র উদ্ধার হলো।

বিভিন্ন সময়ে মিডিয়ার বদৌলতে পাহাড়ী সশস্ত্র গ্রুপগুলোর কাছে ভয়ঙ্কর সব মারনাস্ত্র থাকার কথা শোনা গেলেও, আজকে উদ্ধার হওয়া মর্টার শেল, বুস্টার ও মেশিনগানের গুলি যদি তাদের হয় তবে এটাই প্রথম তাদের মর্টার শেল থাকার প্রমান হবে।

লেখক ও গবেষক মাইন উদ্দিন আরো বলেন পাহাড়ে গোয়েন্দা সংস্থাগুলোর নজরদারিসহ দ্রুত, প্রত্যাহারকৃত সেনা ক্যাম্পগুলোতে এপিবিএন, বিজিবি, র্যাব বসিয়ে এবং সেনাবাহিনীর তত্বাবধানে সন্ত্রাসদমনে অভিযান পরিচালনা করা জরুরী।

Share This Post

আরও পড়ুন