মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:০৮ অপরাহ্ন

আগামী তিনদিন সারাদেশে হালকা ও বজ্র বৃষ্টি হতে পারে।সকল সমুদ্র বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত

এইচ টিভি ডেক্স:
  • প্রকাশ : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ২৪৩

সারাদেশে আজ মঙ্গলবার (২১ জুলাই) মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। এছাড়া আগামী তিনদিন প্রায় অব্যাহত থাকবে এই বৃষ্টি।

মঙ্গলবার (২১ জুলাই) সকালে আবহাওয়াবিদ আফতাব উদ্দিন এ তথ্য জানান।

আবহাওয়াঅফিস জানায়, এছাড়া মৌসুমী বায়ু সক্রিয় থাকার কারণে দেশের সকল সমুদ্র বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।আগামী তিনদিন প্রায় সারাদেশে হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির ফলে পাহাড়ি এলাকায় ভূমি ধসের সম্ভাবনা রয়েছে।
গত ২৪ ঘণ্টায় রাজধানীতে ৮৭ মি.মি. বৃষ্টি রেকর্ড করা হয়েছে। সর্বোচ্চ বৃষ্টি ১২২ মি.মি.রেকর্ড করা হয় সিরাজগঞ্জের তাড়াশে।

এদিকে আবহাওয়া অফিস জানায়, রংপুর, রাজশাহী, দিনাজপুর, বগুড়া, ময়মনসিংহ, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, পাবনা, কুষ্টিয়া,যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চল সমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ- পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

Share This Post

আরও পড়ুন